সিবিএন ডেস্ক:

নওগাঁর পোরশা উপজেলার সীমান্ত থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) দুই বাংলাদেশি যুবককে আটক করে নিয়ে গেছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) ভোরে উপজেলার নিতপুর সীমান্তের শিতলীঘাট এলাকার ভড়কা দাঁড়া থেকে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে একজন হলেন নিতপুর শিতলীঘাট বড়পুকুর গ্রামের মইমুদ্দিনের ছেলে সানাউর (৩৫) এবং অপরজন শিতলী গ্রামের সাইফুলের ছেলে শম্ভু (২০)।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে শম্ভু ও সানাউরসহ ১০-১২ জনের একটি দল চোরাইপথে গরু নিয়ে আসার জন্য ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। বুধবার ভোরে গরু নিয়ে ফেরার সময় বিএসএফ সদস্যরা তাদের উপস্থিতি বুঝতে পারে এবং ২৩০ মেইন পিলারের শিতলীঘাট এলাকায় ৬০০ গজ ভারতের অভ্যন্তরে ৮৮ হরিসচন্দ্রপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া করে।

এই ঘটনায় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও শম্ভু ও সানাউরকে আটক করে বিএসএফ নিয়ে যায়। আটককৃতদের বর্তমানে হরিসচন্দ্রপুর ক্যাম্পে রাখা হয়েছে।

মহেশখালীতে নৌবাহিনীর অভিযানে সন্ত্রাসী শাহজাহান অস্ত্রসহ আটক

নীতপুর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড মেম্বার মাইদুর বিষয়টি নিশ্চিত করে জানান, ‘শম্ভু ও সানাউরসহ ১০-১২ জনের একটি দল চোরাইপথে ভারতে গরু নিতে যায়। সেখান থেকে ফেরার পথে বিএসএফের তাড়া খেয়ে অন্যরা পালিয়ে গেলেও তাদের একজন সানাউরকে আটক করে নিয়ে যায়।’

নিতপুর বিজিবি-১৬ ক্যাম্পের সুবেদার মুনসেদ আলী বলেন, এ বিষয়ে তাদের কাছে কেউ অভিযোগ বা যোগাযোগ করেনি এবং বিএসএফের সাথে যোগাযোগ করা হচ্ছে। পরে বিস্তারিত জানা যাবে।

আরও খবর পেতে যুক্ত থাকুন কক্সবাজার নিউজ এর সাথে।